ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার এর ৯ম ত্রৈ-বার্ষিক কাউন্সিল সভায় নূতন কমিটি গঠিত জেলা রোভার স্কাউটস এর নূতন কমিশনার প্রফেসর অমৃত লাল সাহা’কে হাস্যোউজ্জ্বল ফুলেল শুভেচ্ছায় জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান   | ২৮ সেপ্টেম্বর ২০১৭ | সময়ঃ ২:০২ অপরাহ্ণ
6000

গতকাল ২৬ সেপ্টেম্বর ২০১৭ খ্রি. রোজ মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে ৯ম ত্রৈ বার্ষিক কাউন্সিলর সভায় ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার স্কাউটস এর নূতন কমিটি গঠিত হয়। এতে ব্রাহ্মণবাড়িয়ার জননন্দিত জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে ২৮ সদস্য বিশিষ্ট নূতন কমিটি গঠিত হয়। এতে নূতন কমিশনার হিসেবে ২০১৭-২০২০ সাল মেয়াদে তিন বৎসরের জন্য সর্বসম্মতিক্রমে নির্বাচিত হন ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার এর প্রথম সহ-সভাপতি প্রফেসর অমৃত লাল সাহা এবং নূতন সম্পাদক হিসেবে পূনঃনির্বাচিত হন কৃতি সম্পাদক মোহাম্মদ শরিফ জসীম। উল্লেখ্য দীর্ঘ ২৮ বৎসর মেয়াদে জেলা রোভারের ১৯৮৯ সালের জন্মলগ্ন থেকে ও তৎকালীন জননন্দিত জেলা প্রশাসক খান শাহাব উদ্দিন এর সময় কাল থেকে প্রফেসর মো: মুখলেছুর রহমান প্রতিষ্ঠাতা সম্পাদক থেকে শুরু করে প্রায় সবটুকু সময়েই বিভিন্ন মেয়াদে কৃতি সম্পাদক ও কমিণার হিসাবে তাঁর বিচক্ষণ প্রতিভার স্বাক্সর রাখেন। জেলা রোভার স্কাউটস উপ-বিধি মোতাবেক পর পর তিন বার কমিশনার থাকার পর পুনর্বার কমিশনার হিসাবে নিয়োগ প্রাপ্তির বিধি না থাকায় বরেণ্য শিক্ষাবিদ ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর অমৃত লাল সাহা’কে স্বতঃস্ফূর্ততার সঙ্গে জেলা রোভার স্কাউটস কমিশনার হিসেবে নির্বাচিত করা হয়।
দক্ষ রোভার স্কাউট লিডার সমন্বয়ে নূতন গঠিত জেলা রোভার স্কাউটস কমিটির সদস্য মন্ডিলীর নাম নিম্নরূপ:-
১। সভাপতি রেজওয়ানুর রহমান, জেলা প্রশাসক, ব্রাহ্মণবাড়িয়া-পদাধিকারবলে ২। সহ-সভাপতি (১) অতিরিক্ত জেলা প্রশাসক, শিক্ষা ও আই.সি.সি (২) প্রফেসর মো: মুখলেছুর রহমান, এল.টি (৩) অধ্যক্ষ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ (৪) অধ্যক্ষ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ (৫) অধ্যক্ষ ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রি কলেজ ৩। কোষাধ্যক্ষ হাফেজ শফিকুর রহমান, অধ্যক্ষ, কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয় কলেজ, ৪। সম্পাদক মোহাম্মদ শরিফ জসীম, উড্ব্যজার, প্রভাষক, সুহিলপুর আলহাজ্ব হারুন-আল-রশিদ কলেজ ৫। গ্রুপ কমিটির সভাপতি প্রতিনিধি (১) মুখলেছুর রহমান, অধ্যক্ষ, আব্দুস ছাত্তার ডিগ্রি কলেজ (২) মৃধা আহমাদুল কামাল, অধ্যক্ষ, সরাইল ডিগ্রি কলেজ ৬। রোভার নেতা প্রতিনিধি (১) মো: চাঁন মিয়া সরকার, প্রভাষক, বাঞ্ছারামপুর ডিগ্রি কলেঝ, বাঞ্ছারামপুর (২) মো: ইব্রাহিম মিয়া, প্রভাষক, চাতলপাড় ডিগ্রি কলেজ, নাসিরনগর ৭। সিনিয়র রোভার মেট প্রতিনিট (১) মো: ফায়িক চৌধুরী, সিনিয়র রোভার মেট, নিতাই পাল মুক্ত রোভার স্কাউট গ্রুপ (২) গাজীয়া ফারজানা, সিনিয়র রোভার মেট, গার্ল-ইন-রোভার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ ৮। কমিশনার নিয়োগের সুপারিশ প্রফেসর অমৃত লাল সাহা, সাবেক অধ্যক্ষ ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও সভাপতি, আলোকিত ময়ূখ, মুক্ত রোভার স্কাউট গ্রুপ। উল্লেখিত, বিশ্ব স্কাউট সংস্থার সদস্য হিসেবে অরাজনৈতিক ও অসাম্প্রদায়িক এ সংগঠনের মূলমন্ত্র ‘সেবা’। আর এর লক্ষ্যে শতবর্ষ ব্যাপী এ আন্দোলন এখনও সারা বিশ্বে তার পূর্ণ ও স্ব-মহিমায় বিরাজমান।

এখানে আপনার মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

পড়া হয়েছে 56 বার

এই বিভাগের আরও খবর

    আর্কাইভ

    প্রজাবন্ধু ফেসবুক ফ্যান পেজ